বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী কী জেনে নিন

প্রিয় পাঠক কারো বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী সে সম্পর্কে আজ এই পোস্ট এ বিস্তারিত আলোচনা করব। অনেকেই বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে বেশ চিন্তায় পড়ে যান। তাই আপনাদের জানানোর জন্য এই পোস্টে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী তা নিয়ে জানাবো।তাহলে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী তা জানতে পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।
বর্তমানে মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয়তার কারণে সবাই কমবেশি বিকাশ থেকে টাকা লেনদেন করে থাকেন। অনেক সময় আমাদের অসাবধানতায় অন্য নম্বরে বিকাশে ভুলে টাকা চলে যায় । কিছু স্টেপ ফলো করে আপনি সেই টাকা পুনরায় ফেরতও আনতে পারবেন। তাই আজ এই পোস্টে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী সেই বিষয়টি সহজভাবে তুলে ধরব। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে তাকে জানাবেন না

যদি কখনো বিকাশে ভুল টাকা সেন্ড হয়ে যায় তাহলে যে নাম্বারে টাকা পাঠিয়েছেন তাকে কল করে কখনোই জানাবেন না। কারণ অনেক মানুষ সুযোগ-সন্ধানী থাকে। অন্যের বিপদের ফায়দা লুটে নিতে চায়। সেই ব্যক্তিটি যদি অসৎ হয়ে থাকে তাহলে সে আপনার কথা শুনে আপনার টাকা ফেরত দেওয়া তো দূরে থাক উল্টো টাকা গুল নিজের দাবি করে তুলে নেবে।

তাই বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় হিসেবে প্রাথমিক ভাবে যে ব্যক্তি নাম্বারে টাকা সেন্ডমানি হয়ে গেছে তাকে কখনো সেটি জানানো যাবে না। অন্য কার্যকরী ব্যবস্থা অবলম্বন করতে হবে। বিকাশের এই টাকা পুনরায় ফেরত পাবার ক্ষেত্রে অবশ্যই সতর্কতার সাথে ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ সেই ব্যক্তি আপনার টাকাটি একবার তুলে নিলে তাকে ধরা অনেকটাই কঠিন হয়ে যাবে।

নন বিকাশ একাউন্টে ভুলে টাকা চলে গেলে যা করবেন

যদি কখনো নন বিকাশ নাম্বারে টাকা চলে যায় তবে আপনি সাথে সাথে ট্রানজেকশন টি ক্যানসেল করতে পারবেন। আপনার যদি বিকাশ অ্যাপসের সেন্ড মানি অপশনে গিয়ে ক্যানসেল করার অপশন পান তবে বুঝে নিবেন নাম্বারটিতে এখনো বিকাশ একাউন্ট খোলা হয়নি। সেই ক্ষেত্রে যদি আপনি ক্যানসেল করেন তাহলে সাথে সাথে আপনার বিকাশ একাউন্টে সেই টাকা ব্যাক পাবেন। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী সেই সম্পর্কে বিস্তারিত পোস্টের পরবর্তী অংশে আর আলোচনা করা হয়েছে।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে থানায় জিডি করা

বিকাশ কাস্টমার থেকে যদি আপনাকে থানায় জিডি করতে বলে তাহলে আপনি যে নাম্বার ব্যবহার করে টাকা পাঠিয়েছেন সেই নাম্বার দিয়ে থানায় যেয়ে জিডি করতে হবে। থানায় জিডি করার পর সেই জিডিটির কপি নিয়ে বিকাশ অফিসে চলে যান। তারপর বিকাশ অফিস থেকে সেই ব্যক্তিকে কল দিয়ে তাকে ভুলে পাঠানো সেই টাকা পুনরায় ফেরত দেওয়ার কথা বলা হবে। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কাজ হিসাবে তারা এই কাজটি করবে।

যদি সেই ব্যক্তি নিজের টাকা বলে দাবি করে তাহলে বিকাশ অফিস থেকে তাকে প্রমাণ দিতে বলা হবে। কিন্তু টাকাটি তার না হওয়ার কারনে সে কোনো প্রমাণ দিতে বের্থ হবে । সেই ব্যক্তি টাকার প্রমান না দিতে পারলে , সেই টাকাটি আপনার একাউন্টে পুনরায় ফেরত পাঠানো হবে। আপনি এইভাবে থানায় জিডি করে টাকা ফেরত পেতে পারেন। আশা করা যায় বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী তা নিয়ে আপনি অবগত হলেন।

শেষে কথা

প্রিয় পাঠক সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে আপনারা নিশ্চয়ই বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী সেই সকল বিষয়ে সম্পর্কে জেনেছেন। তাই এখন বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় এই সম্পর্কে সবাইকে জানিয়ে সতর্ক করার জন্য এই পোস্ট এর দরকারী ও গুরুত্বপূর্ণ বিষয়গুলো সকলকে জানাতে পোস্টটি সকলের সাথে শেয়ার করে দিতে পারেন। বিকাশ সংক্রান্ত আরও লেটেস্ট তথ্য পেতে আমাদের এই ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url